eaibanglai
Homeএই বাংলায়অভিনবভাবে বিশ্বকবির প্রয়াণ দিবস পালন দুর্গাপুরে

অভিনবভাবে বিশ্বকবির প্রয়াণ দিবস পালন দুর্গাপুরে

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– আজ ২২শে শ্রাবণ। বাঙালির সর্বশ্রেষ্ঠ কবি তথা বিশ্বকবির ৮২তম প্রয়াণ দিবস। অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে আজকের এই দিনটি পালিত হয় বাংলা তথা বিশ্ব জুড়ে। দুর্গাপুরও এর থেকে বাদ যায়নি। বিগত চার বছর ধরে সাংস্কৃতিক সংগঠন সুরঙ্গম দুর্গাপুরে রক্তদান শিবিরের মধ্য দিয়ে কবি গুরুকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে আসছে। করোনা অতিমারির সময় সবাই যখন ঘরবন্দি তখন থেকেই রক্তদানের মাধ্যমে প্রাণের কবিকে শ্রদ্ধাঞ্জলি জানানোর অভিনব সিদ্ধান্ত নেয় দুর্গাপুরের সাংস্কৃতিক সংগঠন সুরঙ্গম।

এবারও কবির প্রয়াণ দিবসে রক্তদান শিবিরের মাধ্যমে শ্রদ্ধা জানাল সুরঙ্গম। এবছর যৌথ পরিচালনায় ছিল চন্ডিদাসের নিউ যুব ক্লাব। সহযোগিতায় ছিল দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল ও দুর্গাপুর মহকুমা হাসপাতালের ব্লাড সেন্টার। এই মহতী রক্তদান শিবিরে সুরঙ্গমের কর্ণধার সোমা মৈত্র ও নিউ যুব ক্লাবের সম্পাদক পরেশ ভঞ্জ সহ মোট ২৫ জন রক্তদান করেন। প্রথমবারের জন্য রক্ত দান করেন সাতজন রক্তদাতা। শীততাপ নিয়ন্ত্রিত মোবাইল বাসে রক্তদান শিবিরের শুভ সূচনা করেন দুর্গাপুর মহকুমা হাসপাতালের ব্লাড সেন্টারের এমওআইসি ডাক্তার করবী কুন্ডু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের প্রাক্তন চেয়ারম্যান অমিতাভ ব্যানার্জি, বর্তমান বোর্ড অফ এডমিনিস্ট্রেটর সদস্য দীপঙ্কর লাহা, অরবিন্দ থানার ওসি, দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের সাধারণ সম্পাদক সজল বোস, সহ-সভাপতি পার্থপ্রতিম গুপ্ত, ধনঞ্জয় মান, যুগ্ম সম্পাদক ডাক্তার এস এস যাদব, সাধন চন্দ্র দাস, মধুমিতা মান, কার্যকরী সদস্য ও তথা দুর্গাপুর লায়ন্স ক্লাবের সেক্রেটারি আফতাব হোসেন, ডলি দত্ত ও মিতা গাঙ্গুলী।

এদিনের অনুষ্ঠানে আগামী দিনে প্রাণবায়ু সঞ্চারিত করার লক্ষ্যে সমস্ত রক্তদাতারা মেহগনি গাছের চারা রোপন করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments