eaibanglai
Homeএই বাংলায়বেহালার ঘটনার পুনরাবৃত্তি দুর্গাপুরে না ঘটে তারই তৎপরতায় র‍্যালি

বেহালার ঘটনার পুনরাবৃত্তি দুর্গাপুরে না ঘটে তারই তৎপরতায় র‍্যালি

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– শহরের স্কুল পড়ুয়াদের পথ নিরাপত্তা নিয়ে সচেতনত করতে বিশেষ উদ্যোগ নিল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। শনিবার এসিপি দুর্গাপুর তথাগত পান্ডের উদ্যোগে কোকওভেন থানা ও ওসি ট্রাফিক মুচিপাড়ার উপস্থিতিতে দুর্গাপুরের নেপালিপাড়া হিন্দি হাই স্কুলে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। রাস্তায় কিভাবে চলাচল করতে হবে, কি সাবধনতা অবলম্বন করে রাস্তা পারাপার করতে হবে সেই বিষয়ে পড়ুয়াদের ওয়াকিবহাল করা হয়। পাশাপাশি পড়ুয়াদের নিয়ে একটি সেচতনতা র‍্যালিরও আয়োজন করা হয়।

আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটর এসিপি দুর্গাপুর তথাগত পান্ডে এদিন জানান, পুলিশ কমিশনারের নির্দেশে এদিন তারা নেপালি পাড়া হিন্দি হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে পথ নিরাপত্তা সম্বন্ধে বিশেষ কর্মসূচি পালন করলেন। আগামী দিনে অন্যান্য স্কুলগুলিতেও ঠিক এইভাবে সচেতনতা বৃদ্ধিতে পুলিশ কর্মীরা শিক্ষা প্রদান করবে ছাত্র-ছাত্রীদের।

উল্লেখ্য গত শুক্রবার কলকাতার বেহালায় এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার। স্কুলে যাওয়ার পথে বাবার সঙ্গে রাস্তা পারাপার করার সময় একটি মাটি বোঝাই লরির ধাক্কায় মৃত্যু হয় ওই খুদে পড়ুয়ায়। ওই ঘটনায় রাজ্যজুড়ে শোকের ছায়া নামে। পাশাপাশি ওই ধরণের ঘটনা রাজ্যে যাতে কোথাও পুনরাবৃত্তি না হয় সেই নিয়ে তৎপর হয় রাজ্য প্রশাসন। তারই অঙ্গ হিসেবে এদিন দুর্গাপুরে পুলিশের উদ্যোগে ছাত্র-ছাত্রীদের সচেতন করা হয়।

অন্যদিকে নেপালি পাড়া হিন্দি হাই স্কুলের প্রধান শিক্ষক ডক্টর কলিমুল হক জানান, বেহালার মতো দুর্ঘটনা যাতে দুর্গাপুরে না ঘটে, তাই তার স্কুলের ছাত্র-ছাত্রীদের পথ নিরাপত্তা নিয়ে সচেতন করতে এই উদ্যোগ এবং র‍্যালির আয়োজন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments