eaibanglai
Homeএই বাংলায়দেশের সবকটি নির্বাচনে অংশ নেওয়া ১০৫ বছরের নুরজাহান বিবির খোঁজ খবর

দেশের সবকটি নির্বাচনে অংশ নেওয়া ১০৫ বছরের নুরজাহান বিবির খোঁজ খবর

সংবাদদাতা,বাঁকুড়াঃ- বয়স সত্যিই যেন শুধু একটা সংখ্যা মাত্র বাঁকুড়ার ইন্দাসের নুরজাহান বিবির কাছে। ১০৫ বছরে পা দিয়েও আসন্ন লোকসভা ভোট দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি। ইনি ইন্দাস ব্লকের একমাত্র একশো ঊর্ধ্ব মানুষ যিনি এখনো জীবিত। ভারতবর্ষের নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী ভোটার লিস্টে নামাঙ্কিত ১০০ বছরের ঊর্ধ্বে কোনও মানুষ বেঁচে আছে কিনা সেটা খোঁজ নিতে হয়। তাই সম্প্রতি ইন্দাস ব্লকের বিডিও মানসী ভদ্র চক্রবর্তী নুরজাহান বিবির বাড়িতে গিয়ে তাঁর খোঁজখবর নেন ও ফুল মিষ্টি দিয়ে অভিনন্দন জানান।

উল্লেখ্য পরাধীন ভারতে জন্মগ্রহণ করা নুরজাহান বিবি দেশের প্রত্যেকটি লোকসভা বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচনে অংশগ্রহণ করেছেন এবং আগামী লোকসভা নির্বাচনেও অংশগ্রহণ করতে পারবেন বলে আশাা তাঁর। এহেন নুরজাহান বিবি বর্তমান প্রজন্মের কাছে রীতিমতো জীবন্ত বিষ্ময়। নেতাজি সুভাষ থেকে শুরু করে গান্ধীজী সবারই দেশ স্বাধীনের লড়াইকে প্রত্যক্ষ করেছেন তিনি। প্রায় ৭৫ বছর হয়ে গেছে ভারতবর্ষ পরাধীনতার গ্লানি থেকে মুক্ত হয়েছে, কিন্তু তাতে কি! শতোর্ধ বৃদ্ধার চোখ মুখে যেন আজও লেগে রয়েছে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস, যা নিয়ে প্রতিনিয়ত স্মৃতিচারণ করে চলেন তিনি। সেই সময় নোয়াখালীতে গান্ধীজীর বক্তব্য খুবই উদ্বুদ্ধ করেছিল তাঁকে ,উদ্বুদ্ধ করেছিল তাঁর স্বাধীনতা সংগ্রামও, নিজের মুখেই জানালেন সেই কথা।

ইন্দাস ব্লকের বিডিও মানসী ভদ্র চক্রবর্তী জানান, “আমরা ওনার বাড়িতে গিয়ে খোঁজ খবর নিয়েছি, উনি সম্পূর্ণ সুস্থ আছেন এবং আমাদের সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন, আমাদের খুবই ভালো লেগেছে এই ধরনের একজন মানুষের খোঁজ পেয়ে।”

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments